আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জানুয়ারী ২০১৭, সোমবার |



kidarkar

নানা অনিয়মে ঢাকা ডায়িং

dhaka dyingশেয়ারবাজার রিপোর্ট: নানা রকম অনিয়মের মধ্যে দিয়ে ব্যবসা পরিচালনা করছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ঢাকা ডায়িং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং। কোম্পানিটির সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন মূল্যায়নের ভিত্তিতে এ তথ্য জানিয়েছে নিরীক্ষক প্রতিষ্ঠান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে,  নেট ওয়ার্কিং ক্যাপিটাল নেগেটিভের পাশাপাশি সমাপ্ত হিসাব বছরে ঋণ ও সুদ পরিশোধ করেনি ঢাকা ডাইং। কোম্পানিটির গ্যাস বিতরণ কোম্পানি থেকে সংযোগ বিছিন্ন রয়েছে। এর ফলে বর্তমানে কোম্পানিটির ডাইং বিভাগ কাজ করছে না। কিন্তু ওয়েভিং ও স্টিচিং বিভাগ চালু রয়েছে।

ঢাকা ডাইংয়ের স্টক থেকে পণ্য বিক্রি বেশিরভাগই সমাপ্ত হয়েছে। কিন্তু কোম্পানিটি এখনও চালু রয়েছে এই ভিত্তিতে আর্থিক প্রতিবেদন তৈরী করা হয়েছে। জানা গেছে, কোম্পানিটি শ্রমিকদের প্রফিট ও ওয়েলফেয়ার ফান্ডের ৩ কোটি ১৪ লাখ ৫৩ হাজার ৬৩ টাকা দীর্ঘ দিন থেকে বিতরণ করেনি। এর ফলে কোম্পানিটি শ্রম আইন-২০০৬ লঙ্ঘন করেছে।

কোম্পানিটি স্থায়ী সম্পদের পুর্নমূল্যায়ন ৫ বছর আগে করেছে। কিন্তু বাংলাদেশ অ্যাকাউন্ট স্ট্যান্ডার্ডস অনুযায়ী সম্পদের পুর্নমূল্যায়ন সঠিক সময়ে করতে হবে। নিরীক্ষক প্রতিষ্ঠানের মতে, কোম্পানিটির পুনরায় সম্পদ পুর্নমূল্যায়ন প্রয়োজন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.