আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জানুয়ারী ২০১৭, বুধবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ৫১৯ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ করা যায়। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৯ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫১৪৪ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৫ এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৫টি, দর কমেছে ১২৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫১৯ কোটি ৩৮ লাখ ১৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫১২৮ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৪৯ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৬০৬ কোটি ৭৩ লাখ ৫১ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ৯৫৫৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, দর কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৩০ কোটি ৪৯ লাখ ৯৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.