আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জানুয়ারী ২০১৭, বৃহস্পতিবার |



kidarkar

কেডিএস এক্সেসরিজ নতুন পণ্য উৎপাদনের লাইন স্থাপন করবে

KDS Accessories_কেডিএসশেয়ারবাজার রিপোর্ট: নতুন পণ্য উৎপাদনের জন্য লাইন স্থাপনের মাধ্যমে উৎপাদন সক্ষমতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি কেডিএস অ্যাকসেসরিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানিটি হাঙ্গার উৎপাদনের জন্য গাজীপুরে লাইন স্থাপন করবে। একইসাথে কোম্পানিটি বাটন উৎপাদনও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানির পরিচালনা পর্ষদ ৬ কোটি টাকার সম্প্রসারণ প্রকল্প অনুমোদন করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, মোট ৬ কোটি ১৪ লাখ ৫০ হাজার টাকার এ সম্প্রসারণ প্রকল্পে অর্থসংস্থানের জন্য বিদেশী সাপ্লায়ার্স ক্রেডিট, ব্যাংকঋণ ও কোম্পানির নিজস্ব তহবিল ব্যবহার হবে। যন্ত্রপাতি আনা হবে ইউরোপ ও চীন থেকে। ছয় মাসের মধ্যেই নতুন প্রকল্পে উৎপাদন শুরুর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কোম্পানি। কর্মকর্তাদের আশা, বর্ধিত উৎপাদন সক্ষমতার সদ্ব্যবহার করা গেলে কোম্পানির বার্ষিক বিক্রি ২৫ কোটি টাকা বাড়বে, যার ইতিবাচক প্রভাব দেখা যাবে মুনাফায়।

জানা যায়, আইপিও-পরবর্তী সম্প্রসারণের পরও উৎপাদন সক্ষমতা বাড়ানোর প্রয়োজন ও সুযোগ দেখছে কোম্পানির পরিচালনা পর্ষদ। এর অংশ হিসেবে চট্টগ্রামের পাশাপাশি ঢাকা অঞ্চলেও হ্যাঙ্গার তৈরি শুরু করবে তারা। এজন্য গাজীপুরে একটি নতুন হ্যাঙ্গার ম্যানুফ্যাকচারিং ইউনিট করা হবে। পাশাপাশি চাহিদা বাড়তে থাকায় একই স্থানে বোতাম উৎপাদনের সক্ষমতাও বাড়ানো হবে।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় কেডিএস অ্যাকসেসরিজ। ১০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি প্রাথমিক শেয়ারের ইস্যুমূল্য ছিল ২০ টাকা। ঘোষণা অনুসারে, শেয়ারবাজার থেকে সংগৃহীত অর্থের ৬২ দশমিক ৫ শতাংশই ব্যয় হয়েছে কোম্পানির তৃতীয় প্যাকেজিং ইউনিট স্থাপনে। ব্যাংকঋণ পরিশোধে খরচ হয় ২৯ দশমিক ১৭ শতাংশ এবং বাকি ৮ দশমিক ৩৩ শতাংশ অর্থ গেছে আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.