আজ: শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জানুয়ারী ২০১৭, বৃহস্পতিবার |



kidarkar

ভবিষ্যতের স্বার্থে ব্যবসায়ীদের প্রতি সাময়িক ত্যাগের আহ্বান আনিসুল হকের

anisul-haqশেয়ারবাজার রিপোর্ট: ভবিষ্যত প্রজন্মকে বাসযোগ্য শহর উপহার দেয়ার জন্য যদি স্বল্পকালীন ব্যবসায়িক ক্ষতি,স্বার্থ ত্যাগ করতে হলে তা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। বৃহস্পতিবার গুলশানে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্মেলনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

ব্যবসায়ীদের ত্যাগের মনোভাব নিয়ে কাজের আহ্বান জানিয়ে তিনি বলেন, বৃহত্তর স্বার্থের দিকে তাকিয়ে যদি দোকানপাট আবাসনের জায়গা সংস্কার করতে হয়, তবে তাই করা হবে। তিনি বলেন, প্রতিনিয়তই পাড়া মহল্লা ও মার্কেট আগুন লাগছে। এটি একটি অশনি সংকেত। এভাবে শহরকে জ্বলতে দেয়া যাবে না।

তিনি আরো বলেন, ডিএনসিসি একটি সেবামূলক প্রতিষ্ঠান। বিগত দুই বছর যাবত আমরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি শহরটিকে সবার বাসযোগ্য করার জন্য। তাই আপনাদের সকলের কাছে আমার অনুরোধ, শহরের বাসযোগ্যতা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিটি আবাসিক এলাকা, কর্মের এলাকা আমাদের নির্মোহ নজরদারীর আওতায় আনছি। কারণ নিয়ম-কানুনহীন শহরে মানুষ ব্যবসা স্বপ্ন কোনকিছুই টেকাতে পারে না।

পরস্পরের দোষারোপ বন্ধের আহ্বান জানিয়ে আনিসুল হক বলেন, স্বেচ্ছাচারিতা কোন শহরকেই বাসযোগ্য করতে পারে না। ট্রাফিক জ্যামে আটকে পড়লে শুধু হর্ণ বাজালেই যেমন এগুনো যায় না।  তেমনি আমরা পরস্পরকে দোষারোপ করেও কোনদিন কোনকিছু সমাধান করতে পারবো না।

তিনি বলেন, কাঁধে কাঁধ মিলিয়ে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। যিনি এই মার্কেটে ব্যাবসা করেন তার সঙ্গে আমার কোন স্বার্থ নেই। আমার স্বার্থ হলো তাকে সুষ্ঠুভাবে ব্যবসা করতে দেয়া। আমার স্বার্থ হলো তিনি আমাদেরকে ভাড়া দেবেন।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.