আজ: শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১ইং, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ এপ্রিল ২০১৫, মঙ্গলবার |



kidarkar

ভুঁড়ি কমানো সহজ উপায়

ভুঁড়িশেয়ারবাজার ডেস্ক: বর্তমানে ভুঁড়ি নিয়ে পেরেশান মানুষের সংখ্যা কম নয়। ভুঁড়ির কারণে শুধু যে অস্বস্তি হয় তাই নয়, দৈহিক সৌন্দর্য্যেরও হানি গঠে। তাই মেদ ভুঁড়ি নিয়ে চিন্তার কোন কারণ নেই। খুব সহজেই ভুঁড়ি কমানো যায়।

ইউরোপের এক ফিজিও থেরাপিস্ট বলছেন, সমাধান খুবই সহজ। ডায়েট করে করে শরীর ক্ষয় করতে হবে না। জিমে যাওয়ার সময় করে উঠতে না পারায় হতাশ হওয়ারও প্রয়োজন নেই। তুলে নিন স্রেফ এক টুকরো সুতো। আর বেঁধে ফেলুন পেটটিকে। এরপর লেগে পড়ুন নিত্যকার কাজে।

এটাকেই সহজ, বলছেন স্যামি মার্গো। মার্গোর নির্দেশনা অনুযায়ী, বুক ভরে নিঃশ্বাস নিয়ে পেটটা ভেতরে ঢুকিয়ে নিতে হবে। তারপর সুতোটা বেঁধে ফেলতে হবে এমনভাবে যেন বেশি শক্ত করে না আঁটে, আবার নিচেও না নেমে যায়। এরপর স্বাভাবিক কাজকর্ম। তিনি বলেন, এ পদ্ধতি অনেকটাই মনস্তাত্ত্বিক। পেটের মাংসপেশিকে ভেতরে ঢুকিয়ে রাখতে সুতোটা একটা বাড়তি চাপ ফেলবে। সুতোয় টান পড়লে স্বয়ংক্রিয়ভাবেই ব্যবহারকারী এটা করতে থাকবেন। কিছুদিনের মধ্যেই এটা একরকম অভ্যাসে পরিণত হলে, আপনা থেকেই কাজ করবে এই প্রক্রিয়া। ফলে ভুঁড়ি কমতে বাধ্য। সঙ্গে একটু আধটু ব্যায়াম করলে ফল ভাল হবে আরো তাড়াতাড়ি।

তবে, শুরুতে পেটে চাপ পড়ে একটু ব্যাথা করবে বলে জানান মার্গো। ভুঁড়ি কমাতে এইটুকু ব্যাথা কিছুই নয়।

শেয়ারবাজার/রা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.