সূচকের উত্থান পতনে চলছে লেনদেন

dse_dsbi_indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থান পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। বুধবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৩৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৬৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৮৩ কোটি ৮৭ লাখ ৬৩ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১৭০ কোটি ৯৫ লাখ ২০ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৩৪৫ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩২৫ কোটি ৭৬ লাখ ৭২ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮০৬৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ১৩০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫২ লাখ ৬৩ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top