অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোকে সতর্ক হওয়া উচিত: শাকিল রিজভী

sakil-sশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের কষ্টার্জিত অর্থ গবেষণালদ্ধ ও যথাযথ নিয়ম মেনে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোকে বিনিয়োগের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা উচিত বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক  মোঃ শাকিল রিজভী।

‘অ্যাসেট ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে গতকাল মঙ্গলবার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বুধবার ডিএসইর জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শাকিল রিজভী বলেন, পুঁজিবাজারে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির মূল কাজ হলো গ্রাহকের যৌথ তহবিল বিভিন্ন সিকিউরিটিজে বিনিয়োগের মাধ্যমে তা লাভজনকভাবে পরিচালনা করা।

তিনি আরও বলেন, সিকিউরিটিজের মুভমেন্ট ভালোভাবে বুঝতে পারলে পোর্টফোলিও ভালো হবে এবং ফান্ডের বিনিয়োগকারীরা উপকৃত হবে। আর ভালো পোর্টফোলিও তৈরি করার ক্ষেত্রে অ্যসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর দায়িত্ব অনেক বেশি।

এর আগে ৫ এপ্রিল, রোববার ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। উক্ত প্রশিক্ষণ কর্মশালার রিসোর্স পার্সন হিসেবে ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক জনাব এম. হাসান মাহমুদ, সহকারী পরিচালক শেখ মোঃ লুৎফর কবীর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম।

গতকাল ডিএসই’র পরিচালক জনাব মোঃ শাকিল রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন। এসময় ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক মিসেস হোসনে আর পারভিন উপস্থিত ছিলেন।

শেয়ারবাজার/মু

 

আপনার মন্তব্য

Top