আজ: শুক্রবার, ২৫ জুন ২০২১ইং, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৪৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৪০টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২০০ কোটি ৬১ লাখ ২৬ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১৮৩ কোটি ৮৭ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৩৪৭ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩৭১ কোটি ৪০ লাখ ৩৭ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮১১১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ৮৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৭ কোটি ৭২ লাখ ৩৮ হাজার টাকা। আগের দিন সিএসইতে এসময়ে লেনদেন হয়েছিল ১৪ কোটি ৫২ লাখ ৬৩ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.