আজ: শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ফেব্রুয়ারী ২০১৭, সোমবার |

kidarkar

শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও লটারির ড্র চলছে

shephard-industriesশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা বস্ত্র খাতের কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লটারির ড্রয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময় অনুযায়ী আজ ৫ ফেব্রুয়ারি, সোমবার, সকাল সাড়ে ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, আইইবি মিলনায়তন, রমনা, ঢাকায় এ ড্র অনুষ্ঠান উদ্বোধন করেন কোম্পানির চেয়ারম্যান চ্যাঙ্ ওয়েন কাই। এখন এ কোম্পানির আইপিও লটারির ড্র প্রক্রিয়া চলছে।

অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কাও ওয়েন ফু, উপ ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান, সিএফও মো. আতাউর রহমান। এছাড়া ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর প্রতিনিধি রাকিবুল হাসান, চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রতিনিধি আলী রাগীব, সেন্ট্রাল ডিপোজিটরী বাংলাদেশ লি: (সিডিবিএল) এর প্রতিনিধি সৈয়দ আখতার হোসেন ও ইস্যু ব্যবস্থাপক আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক নূর আহমেদ উপস্থিত রয়েছেন।

এদিকে, পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের লক্ষ্যে গত ৮ থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন অনুষ্ঠিত হয়। কোম্পানিটির আইপিওতে প্রায় ৫৪ গুণ আবেদন জমা পড়েছে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৮৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

পুঁজিবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ। আর এ লক্ষ্যে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি।

আর উত্তোলিত টাকা দিয়ে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

জানা যায়, ৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭০ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.