আজ: বুধবার, ০৫ অক্টোবর ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ফেব্রুয়ারী ২০১৭, বুধবার |


kidarkar

পাকিস্তানের কাছে হেরে গেল বাংলাদেশ


bangladeshশেয়ারবাজার ডেস্ক: নারী বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কছে ৬৭ রানের পরাজয় শিকার করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। টুনামেন্টের ৮ম ম্যাচে বাংলাদেশকে ২২৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৬০ রান করে রুমানা বাহিনী। ফলে ৬৭ রানে জয় পায় পাক নারীরা।

এর আগে গতকাল নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকের বিপক্ষে ১১৮ রানের বিশাল জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

আজ শ্রীলঙ্কার কলম্বোতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। নির্ধারিত ৫০ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করে তারা। জবাবে ব্যাট করতে নেমে ১৬০ রানেই গুটিয়া যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন নিগার সুলতানা। এছাড়া সানজিদা ইসলাম করেন ৩৪ রান। বাকিরা কেউই দলকে ভালো কিছু উপহার দিতে পারেনি।

অপরদিকে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ রান করেন বিসমা মারুফ (৩৫)। এছাড়া ওপেনার আয়েশা জাফরা ও রাবিয়া সাহ্ করেন ৩৪ রান করে। বাংলাদেশের পক্ষে একাই তিন উইকেট তুলে নেন অধিনায়ক রুমানা আহমেদ। এছাড়াও সালমা খাতুন ও খাদিজাতুল কুবরা নেন ২টি করে উইকেট। জাহানারা আলম নেন একটি।

গতকাল ৭ ফেব্রুয়ারী থেকে শ্রীলঙ্কায় শুরু হয়েছে নারী বিশ্বকাপ বাছাইপর্ব। বাছাইপর্বের ম্যাচ চলবে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। বাছাইপর্বে প্রতিটি দল ৪টি করে ম্যাচ খেলবে। বাংলাদেশের বাকি দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১০ ও ১১ ফেব্রুয়ারি।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.