আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

৫ বীমার ডিভিডেন্ড ঘোষণা

insuranceশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৫ কোম্পানি। এগুলো হলো: পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, নর্দার্ণ জেনারেলে ইন্স্যুরেন্স এবং  সিটি ইন্স্যুরেন্স। বৃহস্পতিবার এসব অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

 

পপুলার লাইফ ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে ৪০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে  পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি পপুলার লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ১৫৯.১০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য পপুলার লাইফের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ জনু বৃহস্পতিবার, বেলা সাড়ে ১১টায়, হোটেল পূর্বানি, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ এপ্রিল।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে  পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা,  শেয়ার প্রতি সম্পদ মুল্য হয়েছে ১৬.১৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ই জুন অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ এপ্রিল।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে  বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩১ টাকা,  শেয়ার প্রতি সম্পদ মুল্য হয়েছে ১৯.৬৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২.১৮ টাকা ।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ জুন ঢাকা লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ এপ্রিল।

নর্দার্ণ জেনারেলে ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে  নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্স। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০২ টাকা,  শেয়ার প্রতি সম্পদ মুল্য হয়েছে ২০.৭০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ জুন অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ এপ্রিল।

সিটি ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে  ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে সিটি জেনারেল ইন্স্যুরেন্স। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১.৫৯ টাকা। শেয়ার প্রতি নীট সম্পদমূল্য (এনএভি) ১৬.১০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য  সিটি জেনারেল ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ এপ্রিল।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.