বিনিয়োগকারীদের দুশ্চিন্তার কারণ নেই: সিভিও’র এমডি

cvoশেয়ারবাজার রিপোর্ট: সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ.এইচ.এম হাবিব উল্লাহ (হাসনাত) বলেছেন, সিভিও’র উৎপাদন চালুর বিষয়ে বিনিয়োগকারীরা অনেক দুশ্চিন্তায় রয়েছেন। কোম্পানির শেয়ার দরও ক্রমান্বয়ে নিচের দিকে নামছে। প্রায় ৯ মাস উৎপাদন বন্ধ থাকায় কোম্পানির অনেক ক্ষতি হয়েছে। তবে উৎপাদন পুনরায় চালু করতে আমরা প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় রয়েছি। এছাড়া আদালতের রায়ও আমাদের পক্ষ্যে রয়েছে বলে তিনি জানান। সম্প্রতি পুঁজিবাজারে সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ার দর অস্বাভাবিকভাবে পড়তে থাকায় শেয়ারবাজারনিউজ ডটকমের সঙ্গে আলাপকালে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কোম্পানি এবং এর সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তা-কর্মচারীদের ভবিষ্যত এবং বিনিয়োগকারীদের ক্ষতির দিক বিবেচনা করে সরকার আমাদের উৎপাদন পুনরায় চালু করার অনুমোদন দেবে এটাই প্রত্যাশা। বিষয়টি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। তাই বিনিয়োগকারীদের দুশ্চিন্তার কারণ নেই। কোম্পানি আগের মতো উৎপাদন চালু করে বিনিয়োগকারীদের আশা পূরণ করতে পারবে বলে জানান এ.এইচ.এম হাবিব উল্লাহ।

উল্লেখ্য, পেট্রোবাংলার নির্দেশ অনুযায়ী গত ২৭ জুলাই, ২০১৬ তারিখে সিলেট গ্যাস ফিল্ড সিভিও’র কাছে কনডেনসেট সরবরাহ সাময়িকভাবে বন্ধ করে দেয়। এতে কোম্পানিটির উৎপাদন বন্ধ হয়ে যায়। এর আগে বিপিসি পেট্রোবাংলা, বিদ্যুৎ, জ্বালানি ও খণিজ সম্পদ মন্ত্রণালয়ে সিভিও পেট্রোকেমিক্যালের বিরুদ্ধে আইন লঙ্ঘন করে ব্যবসা করার অভিযোগ আনে।

সরকারি সংস্থাগুলোর এমন সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে ২০১৬ সালে রিট পিটিশন দায়ের করে সিভিও পেট্রোকেমিক্যাল।

উচ্চ আদালতের নির্দেশে বলা হয়েছে, কারণ দর্শানোর নোটিশ ছাড়াই কনডেনসেট সরবরাহ বন্ধ করার আইনগত অধিকার সরকারি এ চার সংস্থার নেই। সিভিও’র সাথে একাত্বতা পোষণ করে সাত দিনের মধ্যে কনডেনসেট সরবরাহের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। তাই রায়ের কপি পাওয়ার ৭ দিনের মধ্যে সিলেট গ্যাস ফিল্ডকে কনডেনসেট সরবরাহের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। কিন্তু এখনো পর্যন্ত কোম্পানিটিকে কনডেনসেট সরবরাহ করা হয়নি।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top