টপটেন গেইনারের শীর্ষে ইউনিক হোটেল

unic hotolশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে টপটেন গেইনার তালিকার রয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড। সপ্তাহিক ব্যবধানে  ১৫.১২ শতাংশ বেড়ে সাপ্তাহিক গেইনারের শীর্ষে উঠে আসে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, সপ্তাহজুড়ে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লেনদেন করেছে ৪৫ কোটি ৬১ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার । আর দৈনিক  ৯ কোটি ১২ লাখ ২৭ হাজার ৬০০ টাকার শেয়ার লেনদেন করেছে কোম্পানিটি।

২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ইউনিক হোটেলের অনুমোদিত মূলধন ১হাজার কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ২৯৪ কোটি ৪০ লাখ টাকা। এ কোম্পানির মোট ২৯ কোটি ৪৪ লাখ শেয়ারের মধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৪৭.১৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ২৯.১৪ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের হাতে ০.১৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৩.৫৪ শতাংশ শেয়ার।

ডিএসইর ওয়েব সাইটে প্রকাশ করা তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২৩ কোটি ৩০ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮০টাকা। যা আগের বছরের তুলনায় বেড়েছে। এছাড়া  ইন্টারন্যাশনাল পাঁচ তারকা চেইন হোটেলের নিমার্ণে সম্প্রতি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক থেকে ৩ কোটি ৫০ লাখ ডলারের বৈদেশিক ঋণ চুক্তি করেছে কোম্পানিটি। এদিকে  আগামীতে ৩১ ডিসেম্বর ২০১৪ অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করবে কোম্পানিটি। আর এ কারণে এ শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

সাপ্তাহিক গেইনার তালিকায় থাকা বাকি কোম্পানিগুলোর মধ্যে এসিআই লিমিটেডের দর বেড়েছে ৮.৪৭ শতাংশ,  মোজাফ্ফার হোসেন স্পিনিং মিলস লিমিটেড ৮.৩৯ শতাংশ, ইফাদ অটোসের ৭.৪৬ শতাংশ, ইস্টার্ন ব্যাংকের ৬.৭৭ শতাংশ, হা-ওয়েল টেক্সটাইলের ৩.৮৬ শতাংশ, এএমসিএল প্রাণের ৩.৭৫ শতাংশ, আইএলএফএসএলের ৩.৪২ শতাংশ, তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডের ৩.৩৭ শতাংশ এবং ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ২ দর বাড়ছে ০.৭০ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top