আজ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ইং, ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মার্চ ২০১৭, বৃহস্পতিবার |



kidarkar

শেয়ার ক্রয়ের ঝোঁক বাড়ছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। বৃহস্পতবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯১ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৬৯০ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৬ এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৫৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৪টি, দর কমেছে ৬৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৯১ কোটি ৭০ লাখ ৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৩৬ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৬৫৮ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১২ এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৪৬ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫৭২ কোটি ৪২ লাখ ৯৪ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৬৮৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, দর কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২৪ কোটি ৮৯ লাখ ১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.