আজ: রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ইং, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মার্চ ২০১৭, শনিবার |



kidarkar

সুন্দরীর মুখে জ্বলন্ত পান, যা ঘটলো (ভিডিও)

panশেয়ারবাজার ডেস্ক: এটাকে কোনও আজগুবি নাটকের দৃশ্য বলে মনে হতেই পারে। সুন্দরী ক্রেতার ঈষৎ দ্বিধাগ্রস্ততাকে তুচ্ছ করে বিক্রেতা যে পান তাঁর মুখে ঠুসে দিচ্ছেন, তাতে দাউ দাউ করে জ্বলছে আগুন। এই দৃশ্যে কিন্তু একটুএ ঘাবড়াচ্ছেন না রাজকোটের মানুষ। তাঁদের কাছে চুনীলাল পানওয়ালার এই কামাল আজ একেবারেই নৈমিত্তিক ব্যাপার।

তিন দশক ধরে পান বেচছেন চুনীলাল। বেনারসি, মঘাই— হরেক কিসিমের পান তাঁর হাতে কথা বলে। দূর-দূরান্ত থেকেও মানুষ খেতে আসেন চুনীলালের হাতের পান। কিন্ত গত ৮ বছর যাবৎ চুনীলাল না-খুশ। কম্পিটিশেন বাড়ছে। বেনারসি-মঘাই-বাংলার ছাঁচিপান যে কেউ নামিয়ে দিচ্ছে যখন তখন। কী করা যায় এমতাবস্থায়?

আট বছরের অধ্যবসায় আর রিসার্চে চুনীলাল আবিষ্কার করেছেন ‘জ্বলন্ত পান’। যাতে পান, সুপারি, লবঙ্গ, এলাচ, চুন খয়ের— সবই রয়েছে।কিন্তু তাতে এমন কিছু মেশান চুনীলাল, যা এক্কেবারে ‘ট্রেড সিক্রেট’। খদ্দের হাজির হলেই চুনীলাল পানে আগুন ধরান। দাউ দাউ করে যখন আগুন জ্বলতে শুরু করে, তখন তিনি পানটি ঠুসে দেন খদ্দেরের মুখে। তার পরে যা ঘটে, তা অবিশ্বাস্য।

চুনীলালের এই ‘আবিষ্কার’ কিন্তু বেশিদিন গোপন থাকেনি। রাজকোটের চৌহদ্দি পেরিয়ে নাসিক, দিল্লি বা অন্যত্রও ছড়িয়ে পড়েছে জ্বলন্ত পান। চুনীলালের অবদান কি মনে রাখছেন কেউ?

https://www.youtube.com/watch?v=r6RefVtnYIM

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.