আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ মার্চ ২০১৭, সোমবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ৪২৭ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়লেও ৩২ মিনিট পর সেল প্রেসারে টানা কমতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৭ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্টে কমে অবস্থান করছে ৫৬৭০ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৮ এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৪৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টি, দর কমেছে ১৩৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৭০ লাখ ৮৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৩ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৬৮৬ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১২ এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৫৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫২৪ কোটি ৮৯ লাখ ৬৫ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১০ হাজার ৬৫৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, দর কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২৪ কোটি ৭২ লাখ ৩৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.