আজ: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ইং, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০১৭, বুধবার |



kidarkar

আলহাজ্বের পক্ষে আদালতের অভিমত: লিখিত রায় কাল

Alhaj textileশেয়ারবাজার রিপোর্ট: সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সুরাহা হলো আলহাজ্ব টেক্সটাইল ও অগ্রনী ব্যাংকের মামলা। আজ ১৫ মার্চ, বিচারপতি মো: আশফাকুল ইসলাম ও বিচারপতি মো: খসরুজ্জামের বেঞ্চে আলহাজ্বের পক্ষে রায় দিয়েছেন আদালত। বিষয়টি এখন বাংলাদেশ ব্যাংকের অধিনে রয়েছে। আজকে বাংলাদেশ ব্যাংক হিসাব করে আলহাজ্ব টেক্সটাইল কত টাকা পাবে তার তথ্য আদালতে জমা দিতে পারলে আগামীকাল লিখিত রায় দিবেন আদালত।

এই বিষয়ে বিনিয়োগকারীদের পক্ষ থেকে আদালতে উপস্থিত থাকা অ্যাডভোকেট নুরুন নবী বুলবুল শেয়ারবাজারনিউজ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলায় আজ আদালত আলহাজ্ব টেক্সটাইলের পক্ষে অভিমত ব্যক্ত করেছেন। এখন বাংলাদেশ ব্যাংক যে সিদ্ধান্ত দিবে অগ্রণী ব্যাংককে তা মানতে হবে। হিসেবে দেখা গেছে আলহাজ্ব টেক্সটাইল অগ্রণী ব্যাংকের কাছে ৩০ কোটি টাকার উপরে পাবে। বাংলাদেশ ব্যাংক আজকের মধ্যে আদালতে তথ্য জমা দিলেই আগামীকাল লিখিত রায় দিবেন আদালত।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন কোম্পানির পক্ষে ব্যাংকটিকে এফডিআরের অর্থ ফেরত দেয়ার নির্দেশ দিলেও তা না দিয়ে আদালত অবমাননা করে অগ্রনী ব্যাংক। ফলে পুনরায় এ মামলার বিচার কাজ শুরু হয়। অবশ্য ইতিমধ্যে কোম্পানির পাওনা পরিশোধ করতে অগ্রণী ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ এ নির্দেশ দিয়েছেন। গত বছরের ১৮ আগস্টের মধ্যে এ পাওনা পরিশোধের ডেডলাইন থাকলেও কোম্পানিটি তা পরিশোধ করেনি। এ সময়ের মধ্যে অগ্রনী ব্যাংক পাওনা পরিশোধ না করলে পরবর্তী শুনানীতে আদালতের রায় আসবে এমনটি বলা হয়েছিল। কিন্তু এ সময়ের মধ্যে অগ্রনী ব্যাংক পাওনা পরিশোধ করেনি। যে কারণে এই মামলার রায় প্রদানের জন্য ১৫ মার্চ নির্ধারণ করা হয়েছিলো।

জানা যায়, অগ্রণী ব্যাংকের ঈশ্বরদী ব্রাঞ্চে আলহাজ্ব টেক্সটাইল মোট ৫২ কোটি ৫৬ লাখ ৯ হাজার ৩৭৫ টাকা পাওনা রয়েছে। পাওনা টাকা আদায়ে আলহাজ্ব টেক্সটাইল আদালতের দ্বারস্থ হয়। আদালত কোম্পানির পক্ষে রায় প্রদান করে এবং ব্যাংকটিকে বাকি টাকা পরিশোধের নির্দেশ প্রদান করে। কিন্তু অগ্রনী ব্যাংক আদালতের নির্দেশ সম্পূর্ণ না মেনে ৮ কোটি ১১ লাখ ২৫ হাজার ২ টাকা কোম্পানিকে প্রদান করে। বাকি টাকা পাওনার জন্য কোম্পানিটি পুনরায় আদালতের শরনাপন্ন হয়।

শেয়ারবাজারনিউজ/মু/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.