আজ: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ইং, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০১৭, বুধবার |



kidarkar

শেয়ার ক্রয়ে আগ্রহ দেখাচ্ছেন বিনিয়োগকারীরা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে সূচক বাড়লেও ৮ মিনিট পর এর মাত্রা কিছুটা হ্রাস পায়। তবে বিনিয়োগকারীরা শেয়ার ক্রয়ে আগ্রহ দেখাচ্ছেন। যার ফলে বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯১ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৬৯৪ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১০ এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৪৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭০টি, দর কমেছে ৮৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯১ কোটি ৫০ লাখ ৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২৯ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৬৮৮ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১০ এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৪৯ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৩৯৪ কোটি ৫৬ লাখ ৯৩ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৬৯৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, দর কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২২ কোটি ৯৬ লাখ ৩৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.