আজ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০১৭, বুধবার |



kidarkar

ডিএসই, সিএসই ও সামিট পাওয়ারকে সতর্ক

BSECশেয়ারবাজার রিপোর্ট: সামিটের তিন কোম্পানির একীভূত এবং স্টক এক্সচেঞ্জ থেকে তালিকাচ্যুতে সিকিউরিটিজ আইন পরিপালন না হওয়ায় সামিট পাওয়ার, ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পর্ষদ ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সতর্ক করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

একই সাথে একীভূত ও তালিকাচ্যুত যথাযথ আইন পরিপালন না করে সম্পূর্ণ করার বিষয়টি অনুমোদন দেওয়ায় উভয় স্টক এক্সচেঞ্জর পরিচালনা পর্ষদকে ভবিষ্যতে অধিকতর সাবধানতা অবলম্বন করে কার্যক্রম পরিচালনা করার পরামর্শ দিয়েছে কমিশন।

আজ অনুষ্ঠিত ৬০০তম কমিশন সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। বিএসইসির মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সামিট পাওয়ারের সঙ্গে সামিট পূর্বাঞ্চল পাওয়ার, সামিট উত্তরাঞ্চল পাওয়ার এবং সামিট নারাণগঞ্জ পাওয়ার একীভূতের ক্ষেত্রে উচ্চ আদালতের রায় যথাযথ ভাবে পরিপালন হয়নি।

যা উচ্চ আদালত ও কমিশনের নির্দেশে কোম্পানিটি একীভূত প্রক্রিয়া পরবর্তীতে আইন সম্মত ভাবে পরিপালন করেছে।

তবে সিকিউরিটিজ আইন সময়মতো পরিপালন না করায় কমিশন সামিট পাওয়ারকে সতর্ক করেছে।

এদিকে সামিট পূর্বাঞ্চলকে তালিকাচ্যুত এবং সামিট পাওয়ারের শেয়ার অননুমোদিতভাবে বৃদ্ধি করায় কমিশন উভয় স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক, চীফ রেগুলেটরি অফিসার, হেড অব লিস্টিং এবং হেড অব মার্কেট অপারেশনস-কে সতর্ক করেছে।

কারণ তারা সিকিউরিটিজ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ধারা ৯(৫); ডিপজিটরি (ব্যবহারিক) প্রবিধানমালা, ২০০৩ এর প্রবিধান ৪৬(২) ও (৩); লিস্টিং রেগুলেশনের ধারা ৫১ ও ৫২ এবং ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ এর ধারা ১৯ ভঙ্গ করেছেন।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.