আজ: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ইং, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০১৭, বৃহস্পতিবার |



kidarkar

ব্যাংক ও বীমা খাতে সেল প্রেসার চলছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে সূচক বাড়লেও ৪৫ মিনিট পর ব্যাংক এবং বীমা খাতের সেল প্রেসারে টানা নামতে থাকে। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৭ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৪ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৬৮৪ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৯ এবং ডিএসই-৩০ সূচক ০.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টি, দর কমেছে ১১৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৫৭ কোটি ৯৫ লাখ ৫৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৩ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৬৯৮ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১০ এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৪৭ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৩৯১ কোটি ৫০ লাখ ৮ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৬৯৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, দর কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৬ কোটি ৫৬ লাখ ৪৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.