আজ: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ইং, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০১৭, বৃহস্পতিবার |



kidarkar

৫টি কেভি গ্রীড সাবস্টেশন করবে ডেসকো: কাল ভিত্তিপ্রস্তর উদ্বোধন

descoশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ডেসকো লিমিটেডের আওতায় ৫টি কেভি গ্রীড সাবস্টেশন বা উপকেন্দ্র নির্মাণ করা হবে। এশিয় উন্নয়ন ব্যাংক (এডিবি) এর আর্থিক সহায়তায় ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) “কনস্ট্রাকশন অব ১৩২/৩৩/১১ কেভি গ্রীড সাবস্টেশন ইন ডেসকো এরিয়া” শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করবে। ডেসকো’র আওতাধীন ভৌগলিক এলাকায় ০৫ (পাঁচ)টি নতুন ১৩২/৩৩/১১ কেভি গ্রীড উপকেন্দ্রের মধ্যে একটি হচ্ছে বনানী এলাকার ব্লক-আই, রোড-৫, প্লট-৩১ এর ২৮ কাঠা জমিতে।

আগামীকাল শুক্রবার ১৭ মার্চ বিকাল ৫ টায় উল্লেখিত ২৮ কাঠা জমিটি ঢাকা পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) হতে ডেসকো’র অনুকূলে হস্তান্তর এবং গ্রীড উপকেন্দ্র নির্মাণ কাজের উদ্বোধন করা হবে। ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন নসরুল হামিদ, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

উক্ত অনুষ্ঠানে ড. আহমদ কায়কাউস, সচিব, বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, মোঃ মাহবুব-উল-আলম, অতিরিক্ত সচিব, বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় ও চেয়ারম্যান, ডেসকো বোর্ড, ব্রিঃ জেনারেল মোঃ শাহিদ সারওয়ার, এনডিসি, পিএসসি (অবঃ), ব্যবস্থাপনা পরিচালক, ডেসকো, প্রকৌঃ জুলফিকার তাহমিদ, কোম্পানি সচিব, ডেসকো সহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গ্রিড উপকেন্দ্র নির্মাণের প্রকল্পটি বাস্তবায়িত হলে ৬৪০ মেগাওয়াট ১৩২ কেভি সঞ্চালন পর্যায়ে এবং ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ ৩৩ কেভি বিতরণ পর্যায়ে গ্রহণের সক্ষমতা বৃদ্ধি হবে। ইহাতে বনানী ও তৎসংলগ্ন এলাকার গ্রাহকগনের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে, কারিগরী লস কমবে এবং লো-ভোল্টেজ সমস্যার সমাধান হবে। তাছাড়া ৪ লাখ ৫০ হাজার গ্রাহকের নতুন সংযোগের সক্ষমতা বৃদ্ধি পাবে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.