আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ মার্চ ২০১৭, শুক্রবার |

kidarkar

৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত সময়ের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩টি কোম্পানি। এগুলো হলো: পূবালী ব্যাংক, ট্রার্স্ট ব্যাংক এবং লাফার্জ সূরমা সিমেন্ট লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লাফার্জ সূরমা সিমেন্ট:

কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।  এর আগে কোম্পানিটি ৫ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সবমিলিয়ে কোম্পানিটি  ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এদিকে, সমাপ্ত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.২১ টাকা এবং শেয়ার প্রতি নেট অপরনেটিং ক্যাশ ফ্লো হয়েছে (এনওসিএফপিএস) ১.৩৪ টাকা। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ১.৩৮ টাকা, এনএভি ছিল ১২.০৩ টাকা এবং এনওসিএফপিএ ছিল ২.০৮ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ এপ্রিল। এজিএমের স্থান পরে জানানো হবে।

ট্রার্স্ট ব্যাংক:

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৯৭ টাকা (সলো) ও কনসলিডেট ৩.৯৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল সলো ও কনসলিডেট ৩.০৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) কনসলিডেট ২২.৭৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২৮.৯৬ টাকা।

ডিভিডেন্ড পেতে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ এপ্রিল। বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৪ মে সকাল ১১টায় ট্রাস্ট মিলনায়তন কেন্দ্রে।

পূবালী ব্যাংক:

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৮ শতাংশ স্টকসহ মোট ১৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭.৮৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২৭ এপ্রিল। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ এপ্রিল।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.