আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০১৭, বৃহস্পতিবার |



kidarkar

উভয় স্টক একচেঞ্জে আরএন স্পিনিংয়ের ১৩ শতাংশ দর কমেছে

TOP-10- Loser -sharebazarnews, লুজারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় স্টক একচেঞ্জে টপটেন লুজারের শীর্ষে অবস্থান করছে বস্ত্র খাতের কোম্পানি আরএন স্পিনিং মিলস লিমিটেড। আজ বৃহস্পতিবার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানির শেয়ার দর ১৩.৩৫ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১৩.৩১ শতাংশ কমে লুজারের শীর্ষে উঠে আসে। উভয় স্টক একচেঞ্জে সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গতকাল বুধবার (১৫ মার্চ) ছিল এ কোম্পানির ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট। আর আজ বৃহহস্পতিবার (১৬ মার্চ) কোম্পানিটির রেকর্ড ডেটের পরিবর্তীত কার্যদিবসে শেয়ার দরে থিওরিটিক্যাল এ্যাডজাস্টমেন্ট হয়েছে। তাই অনেক বিনিয়োগকারী মুনাফা তুলে নিয়েছে। যার ফলে কোম্পানিটির শেয়ার উভয় স্টক এক্সচেঞ্জে লুজারের শীর্ষে অবস্থান করছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে আর এন স্পিনিং বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া গত তিন বছরের অর্থাৎ (২০১২, ২০১৩ এবং ২০১৪) জন্য কোন প্রকার ডিভিডেন্ড দেয়নি। আর এতে কোম্পানিটি বিনিয়োগকারীদের অনেক হতাশাও করেছে।

ডিএসইতে লুজারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৮.৪০ শতাংশ, প্রগতি ইন্স্যুরেন্সের ৫.৩৮ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৪.৫৪ শতাংশ, শেফার্ড ইন্ডাস্টিজের ৪.৩৮ শতাংশ, সালভো কেমিক্যালের ৩.৫৮ শতাংশ, জুট স্পিনিংয়ের ৩.৫৭ শতাংশ, ডাচ-বাংলা ব্যাংকের ৩.০৫ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৩.০৪ শতাংশ এবং ইবনে সিনার ৩.০৩ শতাংশ শেয়ার দর কমেছে।

সিএসইতে লুজারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৭৯ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৫.৯১ শতাংশ, ইনফরমেশন সার্ভিস নেটওর্য়াকের ৫.৪০ শতাংশ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৪.২১ শতাংশ, সালভো কেমিক্যালের ৩.৯৬ শতাংশ, প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের ৩.৭৬ শতাংশ, শেফার্ড ইন্ডাস্ট্রিজের ৩.৬০ শতাংশ এবং নিটল ইন্স্যুরেন্সের ৩.৪৭ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.