আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ মার্চ ২০১৭, বৃহস্পতিবার |



kidarkar

পূবালী ব্যাংকের কাছে ৩০০ কোটি টাকা ঋণ চেয়েছে ইউনাইটেড এয়ার

united airশেয়ারবাজার রিপোর্ট: পূবালী ব্যাংকের কাছে ৩০০ কোটি টাকা ঋণ চেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেড। ২২৪ কোটি টাকার বন্ড ইস্যুতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের থেকে কোন সাড়া না পেয়ে ঋণ পেতে পূবালী ব্যাংকের কাছে ধরনা দিয়েছে প্রতিষ্ঠানটি।

২০১৫ সালে ৫ মে থেকে প্রতিষ্ঠানটির ব্যবসা বন্ধ রয়েছে। কারণ কোম্পানিটির ১১টি বিমান উড্ডয়ন উপযোগী অবস্থায় নেই।

ইউনাইটেড এয়ার সূত্রে জানা গেছে, পূবালী ব্যাংক থেকে ৩০০ কোটি টাকা ঋণ পেতে এরই মধ্যে আবেদন করা হয়েছে। ঋণ অনুমোদন পেলে তথ্যটি জানানো হবে।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৭৭তম কমিশন সভায় প্লেসমেন্টের মাধ্যমে বন্ড ছেড়ে ২২৪ কোটি টাকা উত্তলনের অনুমোদন দিয়েছে। আর এ বন্ডটির অর্থ সংগ্রহের দায়িত্বে রয়েছে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি এবং রেস ক্যাপিটাল মেনেজমেন্ট লি:। বিমান ক্রয়ের ডাউন পেমেন্ট, ঋণ পরিশোধ, সিভিল এভিয়েশন ফি এবং অন্যান্য দেনা পরিশোধের জন্য বন্ডটির অনুমোদন দেওয়া হয়েছিল।

আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, দেশের প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং বড় বিনিয়োগকারীরা ইউনাইটেড এয়ারের বন্ডে বিনিয়োগ করতে আগ্রহী নন। কারণ কোম্পানিটির ব্যবসা বন্ধ থাকার পাশাপাশি অতীত অভিজ্ঞতাও সন্তোষজনক নয়। তাছাড়া বন্ডের টাকা কোম্পানিটি কাজে লাগাতে পারবে কিনা সে সম্পর্কেও তারা নিশ্চিত নন। কারণ কোম্পানিটির আর্থিক অবস্থা খুবই দুর্বল।

প্রসঙ্গত, বিএসইসি’র ৫৯৪তম কমিশন সভায় ইউনাইটেড এয়ারওয়েজকে বিদেশি ৬ প্রতিষ্ঠানের কাছে ৩১ কোটি ২৮ লাখ ৮৮ হাজার শেয়ার ইস্যু মাধ্যমে ৩১২ কোটি ৮০ লাখ ৮৮ হাজার টাকা উত্তলনের অনুমোদন দেওয়া হয়েছে। এ টাকা দিয়ে কোম্পানিটি ৭টি বিমান কিনবে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.