আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মার্চ ২০১৭, বুধবার |



kidarkar

বিএসইসি ও বাংলাদেশ ব্যাংকসহ ১১ সংস্থার টিওটি প্রশিক্ষণের উদ্যোগ

govশেয়ারবাজার রিপোর্ট: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), বাংলাদেশ ব্যাংকসহ মোট ১১ সংস্থার কর্মকর্তাদের টিওটি (ট্রেনিং অব ট্রেইনার্স) বা প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। অর্থমন্ত্রনালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন যে ১১ সংস্থা রয়েছে তাদের নিয়মিত প্রশিক্ষকদের জন্য দুই দিন এবং অনিয়মিত প্রশিক্ষকদের জন্য পাঁচদিন প্রশিক্ষনের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের সহায়তায় উপসচিব ও প্রকল্পের ডোমেইন বিশেষজ্ঞ মো: মিজানুর রহমান এর সঙ্গে যোগাযোগ করে প্রশিক্ষণ আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে বলা হয়েছে।

অর্থমন্ত্রনালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বাজেট অধিশাখার যুগ্ম সচিব ও চীফ ইনোভেশন অফিসার মো: নাসির আহম্মেদ সাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা গতকাল ১১টি সংস্থা প্রধানের বরাবর পাঠানো হয়েছে।

যেসব সংস্থার কর্মকর্তাদের টিওটি প্রশিক্ষণ দেয়া হবে সেগুলো হলো:  বিএসইসি,বাংলাদেশ ব্যাংক, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআর), মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি, সোনালী/জনতা/অগ্রনী/রুপালী ব্যাংক, বেসিক/বিডিবিএল/বিএইচবিএফসি/আইসিবি/বাকৃবি/রাকাব/আনসার-ভিডিপি/প্রবাসী কল্যাণ/কর্ম সংস্থান ব্যাংক/সাধারণ বীমা করপোরেশন/জীবন বীমা করপোরেশন, পল্লী কর্মী সহায়ক ফাউন্ডেশন, বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট,সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, বাংলাদেশ ইনষ্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট, বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমি।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.