আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ এপ্রিল ২০১৭, শনিবার |



kidarkar

বড়হাটে ‘অপারেশন ম্যাক্সিমাস’ শেষ, নিহত ৩

boro hutশেয়ারবাজার ডেস্ক: মৌলভীবাজারের বড়হাটে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান ‘অপারেশন ম্যাক্সিমাস’ শেষ হয়েছে। সেখানে এক নারী ও দুই পুরুষ জঙ্গির লাশ পাওয়া গেছে। আজ শনিবার বেলা ১২টায় আনুষ্ঠানিকভাবে অভিযান সমাপ্তির ঘোষণা দেওয়া হয়।

দুপুরে বড়হাট এলাকায় অবস্থিত হোসেন কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম জানান, গতকাল রাত ৮টার মধ্যে আস্তানায় বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে দুজন পুরুষ ও একজন নারী মারা যায়। তিনি জানান, সিলেটের আতিয়া মহলের জঙ্গিবিরোধী অভিযান চলাকালে আস্তানার বাইরে যে বিস্ফোরণে র‍্যাবের গোয়েন্দা শাখার প্রধান এবং পুলিশের দুজন কর্মকর্তাসহ সাতজন মারা যান ওই বিস্ফোরণের সঙ্গে বড়হাটের নিহত এই তিনজন জঙ্গির কেউ একজন জড়িত ছিল।

তিন জঙ্গির লাশ বড়হাটের আস্তানায় পড়ে আছে। সেখানে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। নিহত জঙ্গিদের নাম-পরিচয় জানা যায়নি বলে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান জানান।

এক প্রশ্নের জবাবে মরিরুল ইসলাম বলেন, “নাসিরপুরে জঙ্গি আস্তানায় যে সাতজন নিহত হয়েছে তাদের মধ্যে চারজন শিশু ছিল। ” এ বিষয়ে তিনি বলেন, “তিনজন জঙ্গি শিশুদের মাঝখানে বসিয়ে আত্মঘাতী হওয়ায় শিশুরা নিহত হয়েছে। অর্থাৎ জঙ্গিদের কাছ থেকে তাদের শিশু সন্তানরাও নিরাপদ নয়। ” তিনি চলমান জঙ্গিবিরোধী অভিযানে সহযোগিতা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেটের ডিআইজি কামরুল আহসান, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো. শাহ জালালসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে, মৌলভীবাজার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে এখনও ১৪৪ ধারা বলবৎ রয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.