আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ এপ্রিল ২০১৭, মঙ্গলবার |

kidarkar

শেয়ার ক্রয়ে ঝোঁক বাড়ছে বিনিয়োগকারীদের

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮১ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪২ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৭৮২ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৬ এবং ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৫টি, দর কমেছে ৭৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮১ কোটি ৮ লাখ ৬১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৫ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৭০৬ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১২ এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৯২ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৩২৯ কোটি ৬৬ লাখ ৮৪ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৮৮৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, দর কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২২ কোটি ৭৯ লাখ ১৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.