আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ এপ্রিল ২০১৭, বুধবার |

kidarkar

চার খাতে সেল প্রেসার চলছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্ত কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই চার খাতের সেল প্রেসারে নামতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে ব্যাংক, সিমেন্ট, আর্থিক এবং বীমা খাতের বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্টে কমে অবস্থান করছে ৫৭৪৫ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৪ এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টি, দর কমেছে ১৩৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৫০ লাখ ২৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৪২ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৭৮২ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৬ এবং ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৪০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৩৮১ কোটি ৮ লাখ ৬১ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫২ পয়েন্ট কমে অবস্থান করে ১০ হাজার ৮১১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, দর কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৯ কোটি ৯২ লাখ ৫৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.