আজ: বুধবার, ১০ অগাস্ট ২০২২ইং, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ এপ্রিল ২০১৭, বুধবার |



kidarkar

লেনদেনে অগ্রগতি

bazarশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হলেও দৈনিক লেনদেন ও বাজার মূলধনে অগ্রগতি হয়েছে। গতকালকের তুলনায় দৈনিক লেনদেন বেড়েছে ১৩১ কোটি ৬৪ লাখ ২৬ হাজার টাকা বেড়েছে।

এদিকে টানা দুই কার্যদিবস উত্থানে পর পতনে বিরাজ করছে বাজার। এইদিন শুরু থেকেই সেল প্রেসারে কমতে থাকে সূচক। শেষ দিকে একবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যাহত হয় বাজার। বুধবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরে। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১১৪ কোটি টাকা।

বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৫৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১ হাজার ১১৪ কোটি ৮০ লাখ ১৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৭৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪৩ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৯৮৩ কোটি ১৫ লাখ ৯০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৩১ কোটি ৬৪ লাখ ২৬ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স ৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৬৪ কোটি ৬৩ লাখ ৫৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.