আজ: বুধবার, ০৪ অগাস্ট ২০২১ইং, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |



kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুতে সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার প্রথম দুই ঘন্টায় সূচকে বাড়লে কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২ পয়েন্ট কমে অবস্থান করে ১০৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬৭৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১৫০টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩১৭ কোটি ৮৩ লাখ ২ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ২৭১ কোটি ৮৫ লাখ ৮৬ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৩৬০ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৪৬৯ কোটি ৭৪ লাখ ২ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮১৯৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ৭০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২০ কোটি ৪৪ লাখ ২৭ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.