আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ এপ্রিল ২০১৭, মঙ্গলবার |

kidarkar

আইসিবি’র ইপিএস ৯ মাসে ২৫৪ শতাংশ ও ৩ মাসে ৪১২৫ শতাংশ বেড়েছে

icb-আইসিবিশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ২০১৬-২০১৭ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে কোম্পানিটির ইপিএস আগের বছরের তুলনায় ২৫৪ শতাংশ বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই’১৬ থেকে মার্চ’১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) এককভাবে হয়েছে ৪.৩৩ টাকা এবং সমন্বিত ৫.৬৭ টাকা। এর আগের বছর একই সময়ে এককভাবে ইপিএস ছিল ১.০৩ টাকা এবং সমন্বিত ইপিএস ১.৬০ টাকা। দেখা যাচ্ছে আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস এককভাবে ৩২০ শতাংশ এবং সমন্বিত ২৫৪ শতাংশ বেড়েছে।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি-মার্চ) কোম্পানির ইপিএস এককভাবে হয়েছে ২.৩১ টাকা এবং সমন্বিত ৩.৩৮ টাকা। গত বছর একই সময়ে এককভাবে শেয়ার প্রতি ০.১১ টাকা লোকসান এবং সমন্বিত ইপিএস ছিল ০.০৮ টাকা। অর্থাৎ আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত ইপিএস ৪১২৫ শতাংশ বেড়েছে।

এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে এককভাবে ৭১.০৮ টাকা এবং সমন্বিত ৮২.০৭ টাকা। যা ৩০ জুন, ২০১৬ শেষে ছিল এককভাবে ৪৬.৫৫ টাকা এবং সমন্বিত ৫৪.৭৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে এককভাবে ৩৬.৪০ টাকা এবং সমন্বিত ৩৬.২২ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.