আজ: শনিবার, ১২ জুন ২০২১ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

ভিশন ২০২১ লক্ষ্য অর্জনে ১১ সদস্যের কমিটি

nbrশেয়ারবাজার রিপোর্ট: ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে রুপান্তর করার লক্ষ্যমাত্রা অর্জনে জাতীয় উন্নয়ন পরিচালনায় অর্থনৈতিক সম্ভাব্য উৎসসমূহ নিয়ে পর্যালোচনা ও সহায়তার জন্য ইআরডির অতিরিক্ত সচিবকে প্রধান করে ১১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) উপসচিব ড. মো. রেজাউল বাসার সিদ্দিকী স্বাক্ষরিত এই আদেশে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব মনোয়ার আহমেদকে আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্য সচিব হলেন- ইআরডি উপসচিব ড. মো. রেজাউল বাসার সিদ্দিকী। উপদেষ্টা কমিটির অন্য সদস্যরা হলেন- ইআরডির অতিরিক্ত সচিব আবুল মনসুর মো. ফয়েজ উল্লাহ (এনডিসি), অতিরিক্ত সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান, প্রধানমন্ত্রীর কার্যালয়, অর্থ বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগ, বাংলাদেশ ব্যাংক এবং বিনিয়োগ বোর্ডের যুগ্ম সচিব।

এ বিষয়ে এনবিআর সূত্রে জানা যায়, রূপকল্প-২০২১ এর লক্ষ্যমাত্রা অর্জনের জন্য জাতীয় উন্নয়ন পরিচালনায় অর্থনৈতিক সহায়তার সম্ভাব্য উৎসসমূহ সম্পর্কে পর্যালোচনা ও সহায়তার পরিমাণ অনুমান করবে ওই উপদেষ্টা কমিটি। এই কমিটি সমীক্ষা কার্য্ক্রমে নিয়োজিত পরামর্শক দলকে প্রয়োজনীয় নির্দেশনা এবং সহায়তা প্রদান করবে।

এ ছাড়া যুগ্মসচিব পর্যায়ের একজন কর্মকর্তাকে প্রতিনিধি হিসেবে মনোয়ন দিয়ে আগামী ২০১৫ সালের ২০ এপ্রিলের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.