আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০১৭, শনিবার |

kidarkar

সাপ্তাহিক রির্টানে দর কমেছে ১৭ খাতে

dseশেয়ারবাজার ডেস্ক: বিদায়ী সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) দর (রির্টানে) কমেছে ১৭ খাতে। আর দর বেড়েছে ৩ খাতে। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন কমেছে আর্খিক খাতে। বিদায়ী সপ্তাহে কোম্পানির শেয়ার দর ৪.২৫ শতাংশ কমেছে। এরপরেই আছে সিমেন্ট খাত। গত সপ্তাহে এ খাতে দর কমেছে ২.৭৯ শতাংশ।

দর কমার অন্যান্য খাতের মধ্যে বস্ত্র খাতে ২.৬৯ শতাংশ, ব্যাংক খাতে ২.৩৬ শতাংশ, সিরামিক খাতে ০.৮১ শতাংশ, প্রকৌশল খাতে ০.২৫ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ০.০৪ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানী খাতে ১.২৭ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ১.৪৩ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ০.৩১ শতাংশ, বিবিধ খাতের ১.৬৯ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ০.৩৫ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ০.৪৭ শতাংশ, সেবা ও আবাসন খাতে ২.০৭ শতাংশ, টেলিকমিনিকেশন খাতে ১.৪৮ শতাংশ এবংভ্রমণ ও অবকাশ খাতের ১.৮৮ শতাংশ দর কমেছে।

এদিকে, দর বাড়ার মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে জুট খাতে। বিদায়ী সপ্তাহে এ খাতে দর কমেছে ২০.১৪ শতাংশ। এরপরেই আছে পেপার ও প্রিন্টিং এবং চামড়া খাত। গেল সপ্তাহে এ দুই খাতে যথাক্রমে ০.৯৯ শতাংশ এবং ০.৫৮ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজানিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.