পতন থেকে বের হতে পারছে না আর্থিক প্রতিষ্ঠান

Financial_Institun_sharebazar_news_1শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভূক্ত আর্থিক প্রতিষ্ঠান খাতে টানা দুই কার্যদিবস (সোম ও মঙ্গলবার)  বড় ধরণের দরপতন হয়েছে। সপ্তাহের তৃতীয় এবং ৪র্থ কার্যদিবসে এ খাতের যথাক্রমে ৮৭ ও ৯২ শতাংশ শেয়ার দর কমেছে। বছরের এ সময়টা প্রতিষ্ঠান গুলোর ডিভিডেন্ড ঘোষণার মৌসুম হলেও শেয়ার দরের এমন পতনে হতাশ সাধারণ বিনিয়োগকারীরা।

এদিকে, লভ্যাংশকে কেন্দ্র করে যেখানে এ খাতের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ার কথা সেখানে ক্রমাগত দরপতনকে নেতিবাচক চোখে দেখছেন বাজার সংশ্লিষ্টরা।

জানা যায়, সপ্তাহের দুই কার্যদিবস সোমবার ও মঙ্গলবার দেশের প্রধান দুই স্টক এক্সচেঞ্জেই সূচকের পতন হয়েছে। পরিণতিতে মঙ্গলবার আর্থিক প্রতিষ্ঠান খাতে ২৩টি কোম্পানির মধ্যে, শেয়ার দর কমেছে ২১টির এবং বেড়েছে ২টির।

এদিকে, দেশের পুঁজিবাজারে  মন্দা ভাব বিরাজের কারণে অন্যান্য কোম্পানির মতো ঢালাওভাবে শেয়ারের দরে পতন হচ্ছে। পরিণতিতে প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফইন্যান্স লিমিটেডের শেয়ার দর কমে ফেস ভ্যালুরও নিচে অবস্থান করছে। এছাড়াও এ খাতের আরও ৫টি কোম্পানি ফেস ভ্যালুর মধ্যে অবস্থান করছে। বাজারের মন্দা ভাব না কটলে এ কোম্পানিগুলো ফেসভ্যালুর নিচে চলে আসতে পারে বলে ধারণা করছেন বাজার সংশ্লিষ্ঠরা।

শেয়ারবাজার/মু

 

আপনার মন্তব্য

Top