আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ এপ্রিল ২০১৫, মঙ্গলবার |

kidarkar

বাংলাদেশ কমার্স ব্যাংকে ডাকাতি: ম্যানেজারসহ নিহত ৬

bcb bankশেয়ারবাজার রিপোর্ট: সাভারের আশুলিয়ায় কমার্স ব্যাংকে দুর্ধর্ষ ডাকাতি ঘটনা ঘটেছে। এ ঘটনায় ব্যাংক ম্যানেজারসহ ৬ জনকে কুপিয়ে হত্যা করে ৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে গেছে ডাকাত চক্র। ফিল্মি স্টাইলে এমন ডাকাতির ঘটনার কোনো নজির আগে দেখা যায়নি।

বাংলাদেশ কমার্স ব্যাংকের আশুলিয়ায় ডাকাতিকালে হামলায় ম্যানেজার, গ্রাহক ও এলাকাবাসীসহ ছয়জন নিহত হয়েছে। এর মধ্যে গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। আহত হয়েছে আরো অন্তত ১১ জন। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে বাংলাদেশ কমার্স ব্যাংকের আশুলিয়ার কাঠকড়া শাখায় এ দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে।
নিহতরা হলেন ব্যাংকের ম্যানেজার ওয়ালিউল্লাহ (৪৫),মনির (৬০),জিল্লুর রহমান (৪০), ব্যাংকের গ্রাহক পলাশ (৩৮) এবং একজন অজ্ঞাতনামা ব্যাক্তি (৩৮)। ঘটনাস্থল থেকে লাশগুলো উদ্ধার করে স্থানীয় পুলিশ প্রশাষন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর ৩টার দিকে একদল ডাকাত অস্ত্রশস্ত্রে সজ্জিত ৮- হয়ে আশুলিয়ার কাঠগড়া এলাকার হাজি নজিমউদ্দিন সুপার মার্কেটে বাংলাদেশ কমার্স ব্যাংকের আশুলিয়ার বাজার শাখায় প্রবেশ করে। পরে তারা ওই ব্যাংকের সব কর্মকর্তাকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ প্রায় ৫ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় ব্যাংক কর্মকর্তারা বাধা দিলে ডাকাতরা ব্যাংক ম্যানেজার ওলিউল্লাহসহ পাঁচজনকে কুপিয়ে জখম করে।
এদিকে ডাকাতির খবর শুনে এলাকাবাসী স্থানীয় বিভিন্ন মসজিদের মাইকে ঘোষণা দিলে ডাকতরা দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তারা এলাকাবাসীকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে। এ ছাড়া ককটেল ও গ্রেনেড বিস্ফোরণ ঘটনায়। এতে স্থানীয় চারজন গুলিবিদ্ধসহ ১১ জন আহত হয়। তাদের উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হলে ব্যাংক কর্মকর্তা, গ্রাহক, নিরাপত্তা প্রহরী ও স্থানীয়সহ পাঁচজনের মৃত্যু হয়।
অপরদিকে, ডাকাতির পর মোটরসাইকেলে করে টাকা নিয়ে পালিয়ে যাওয়া সময় কাঠগড়া বাজার এলাকার পার্শ্ববর্তী আমতলা এলাকার জিরাবো-বিশমাইল সড়ক থেকে ডাকাত দলের এক সদস্য ও দুর্গাপুর এলাকা থেকে দুই সদস্যকে আটক করে এলাকাবাসী। এ সময় স্থানীয়দের গণপিটুনিতে ডাকাত দলের এক সদস্য ঘটনাস্থলেই মারা যান।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ডাকাত দলের অপর সদস্যকে উদ্ধার করতে গেলে পুলিশের সঙ্গে এলাকবাসীর সংঘর্ষ হয়। এ সময় উত্তেজিত এলাকাবাসী পুলিশের দুটি গাড়িতে ভাঙচুর চালায়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ডাকাত দলের এক সদস্যকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করে।
এ ব্যাপারে আশুলিয়া থানার ওসি মোস্তফা কামাল ছয়জন নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে ৫টি ককটেল ও গ্রেনেড উদ্ধার করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.