আজ: শনিবার, ১৬ অক্টোবর ২০২১ইং, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ অগাস্ট ২০১৭, রবিবার |



kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ৩২২ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও আধা ঘন্টার পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এ সময় সূচক বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরও। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩২২ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, দর কমেছে ১২২টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩২২ কোটি ৮০ লাখ ৬০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ১২ টার সময়ে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১১১ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৯৯ কোটি ২৪ লাখ ৯৮ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৯৭১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, দর কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১২ কোটি ৪৬ লাখ ৪৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.