আজ: শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ইং, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ অগাস্ট ২০১৭, মঙ্গলবার |



kidarkar

রাজনীতি করতে চাইলে চেয়ার ছেড়ে মাঠে আসুন: হানিফ

hanifশেয়ারবাজার ডেস্ক: প্রধান বিচারপতিকে উদ্দেশ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, সাংবিধানিক পদে থেকে রাজনৈতিক বক্তব্য দেওয়া ঠিক না। রাজনীতি করতে চাইলে প্রধান বিচারপতির চেয়ার ছেড়ে মাঠে আসুন। গতকাল সোমবার ২১ আগস্ট গ্রেনেড হামলা ট্র্যাজেডি উপলক্ষে এক অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, ‌’সাংবিধানিক ওই পদে থেকে আপনি রাজনৈতিক কথা বলতে পারেন না। আর বলা মানেই সংবিধানের শপথ ভঙ্গের অভিযোগে অভিযুক্ত হন আপনি। ‘ বিচারকদের সমালোচনা করে হানিফ বলেন, ‘আজকে গুটি কয়েক বিচারপতির কর্মকাণ্ডে, তাঁদের কথাবার্তায় পুরো বিচার বিভাগকে বিব্রত করছে, জনগণের প্রশ্নের মুখোমখি দাঁড় করিয়ে দিয়েছে। ‘

এই রায়কে ষড়যন্ত্রের অংশ অভিহিত করে হানিফ বলেন, ‘নতুন করে ষড়যন্ত্র হচ্ছে। আদালতের মাধ্যমে সেই পথ তৈরি হচ্ছে। বাংলাদেশের জনগণ এ ব্যাপারে উদ্বিগ্ন। ‘ এ সময় তিনি বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর এর বিচারে আদালতের ব্যর্থতার সমালোচনা করেন। ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারপতি জয়নুল আবেদীনের বিচার বিভাগীয় তদন্ত নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ওই অনুষ্ঠানের আয়োজন করে।
সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. জুলফিকার রহমান খান। বক্তব্য দেন আফজালুর রহমান এমপি, আওয়ামী লীগ নেতা ডা. বদরুজ্জামান ভূইয়া, স্বাধীনতা চিকিত্সক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, উপাচার্য অধ্যাপক ডা. জাকারিয়া স্বপন, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান প্রমুখ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.