আজ: শনিবার, ১৬ অক্টোবর ২০২১ইং, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অগাস্ট ২০১৭, বৃহস্পতিবার |



kidarkar

পার্কওয়ে সিকিউরিটিজে ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম অনুষ্ঠিত

bsecশেয়ারবাজার রিপোর্ট : ন্যাশন ওয়াইড ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রামের আওতায় আজ ২৪ আগষ্ট বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের আয়োজন করেছে পার্কওয়ে সিকিউরিটিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এনেক্স ভবনের ১২ তলায় হাউজটির কার্যালয়ে বিনিয়োগকারীদের অংশগ্রহণে এই ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ  অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো: সাইফুর রহমান। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্কওয়ে সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো: রফিকুল ইসলাম। ঢাকা স্টক এক্সচেঞ্জের পক্ষে উপস্থিত ছিলেন, জেনারেল ম্যানেজার (এইচআর & এডমিন) মো: সামিউল ইসলাম,ডেপুটি জেনারেল ম্যানেজার সৈয়দ আল-আমিন এবং সিনিয়র ম্যানেজার ও ন্যাশন ওয়াইড ফিন্যান্সিয়াল লিটারেসি প্রোগ্রামের ইউনিট প্রধান মুহাম্মদ রনি ইসলাম।

আয়োজিত  অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন পার্কওয়ে সিকিউরিটিজ হাউজের পরিচালক ইমরান হোসেন তানভীর, সিইও এসএম কামরুল আহসান, ডিজিএম সৈয়দ ইকবাল হোসেন জামিল এবং উপস্থাপনায় ছিলেন আইয়ুব সরকার।

অনুষ্ঠানে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান বলেন, অনেকেই  অভিযোগ করছেন যে আমরা আবারো বিনিয়োগকারীদের ডেকে নিয়ে আসতেছি, আবার  তাদেরকে সর্বশান্ত  করে ছেড়ে দেবো। আসলে এই কথাটি শোনা খুবই দু:খের। মার্কেটকে গরম করার জন্য এই অনুষ্ঠান নয়। মূলত ফিন্যান্সিয়াল জ্ঞান  অর্জন হচ্ছে মূখ্য বিষয়।  পুঁজিবাজার হচ্ছে সঞ্চয়কে বিনিয়োগে রুপান্তর করা। আপনার সঞ্চয়ের অর্ধেক পুঁজিবাজারে নিয়ে আসতে পারেন। সেজন্য আপনায় বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত হতে হবে।

আইটেমের ব্যবসা ছেড়ে দিন। আইটেমের পেছনে না  ছুটে আপনার আইটেম আপনি নিজে তৈরি করুন।  ঝুঁকি মিনিমাইজ  করুন। ক্যালকুলেটরে  প্রফিট গোনা বাদ দিয়ে সেই  প্রফিট ঘরে তুলুন। সর্বপরি নিজের পোর্টফলিও নিজে তৈরি করুন।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.