সূচকের ভরাডুবিতে চলছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ভরাডুবিতে চলছে লেনদেন। এদিন শুরুতে উর্ধ্বমুখী থাকলেও কিছুক্ষণ পর পতনে ফিরে সূচক। বৃহস্পতিবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন। এরই ধারাবাহিকতায় টানা পতনে বিপর্যয়ে পড়ছে দেশের শেয়ারবাজার।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৩৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬০৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১৬৯টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৮ কোটি ৯৮ লাখ ৮২ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ২৭৩ কোটি ৮৮ লাখ টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৯১৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ১০০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২১ কোটি ৯০ লাখ ৮ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top