আজ: শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ইং, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ অগাস্ট ২০১৭, শনিবার |



kidarkar

বিশ্বের সবচেয়ে অদ্ভুত সব রেস্টুরেন্ট

শেয়ারবাজার ডেস্ক: প্রিয়জন, বন্ধুবান্ধব, পরিবার সবাইকে নিয়েই আমরা বাইরে বেরিয়ে হোটেল-রেস্তরাঁয় খেয়ে থাকি। অনেক সময়ে ব্যস্ততার কারণেও আমাদের বাইরের খাবার খেতে হয়। এবং এতে আমরা একেবারে অভ্যস্ত হয়ে উঠেছি। ফলে দেশের নানা প্রান্তে হোটেল ও রেস্তরাঁর ব্যবসা ফুলে-ফেঁপে উঠেছে।

পৃথিবীর কয়েকটি দেশে এমন কয়েকটি রেস্তরাঁ রয়েছে যেগুলিতে গেলে চোখ কপালে উঠবে আপনার। ভিতরের পরিবেশ অন্য সব রেস্তরাঁর চেয়ে আলাদা। জেনে নিন সেসব রেস্টুরেন্ট সম্পর্কে-

১। কায়াবুকিয়া টাভের্ন, জাপানঃ জাপানিরা সবসময়ই নতুন কিছু আবিষ্কারে এগিয়ে থাকে। তবে শুধু সেখানকার মানুষই নয়, জীবজন্তুরাও কম বুদ্ধিমান নয়। জাপানের উৎসোনোমিয়াতে দুটি পোষা বাদর রয়েছে যারা ওই হোটেলে কর্মরত। হোটেলের মালিক জানিয়েছেন যে বাদর দুটিকে কোনও দিন ট্রেনিং দেওয়ার প্রয়োজন পড়েনি।

২। আন্ডারওয়াটার রেস্টুরেন্ট, মালদ্বীপঃ মাটির উপরে তৈরি বিল্ডিংয়ের কোথায় সাজানো রেস্টুরেন্টে খেতে খেতে একঘেয়ে লাগছে। তবে এটা আপনাকে অন্যরকম অনুভূতি দিতে পারে। মালদ্বীপের সমুদ্রের ৫ মিটার নিচে হিলটন মালদ্বীপ রিসর্টে সমুদ্রের নিচে একটা রেস্টুরেন্ট রয়েছে। তবে এতে একেবারে ১৪ জন এর বেশি মানুষ বসতে পারে না।

৩। ডার্ক রেস্টুরেন্ট, চিনঃ এই রেস্টুরেন্টে গেলে একেবারে ঘুঁটঘুটে অন্ধকারে আপনাকে খাবার চেখে দেখতে হবে। এমনকী ওয়েটাররাও চোখে নাইট ভিশন গগলস পরে খাবার পরিবেশন করে।

৪। নিনজা নিউ ইয়র্ক, নিউ ইয়র্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের এই রেস্টুরেন্টটি ১৫শ শতকের জাপানি সামন্তপ্রভুদের গ্রামের মতো করে সাজিয়ে তৈরি করেছেন।

৫। ডিনার ইন দ্য স্কাই, মনট্রিয়াল, কানাডাঃ এই রেস্টুরেন্টে একেবারে আকাশে উড়তে উড়তে আপনি সেরে নিতে পারেন লাঞ্চ বা ডিনার। মাটি থেকে ১৬০ ফুট উঁচুতে অবস্থিত এই রেস্টুরেন্টটা।

৬। রেডউডস ট্রিহাউস, নিউজিল্যান্ডঃ বাবুই পাখির বাসার মতো দেখতে এই রেস্টুরেন্টে বসার জায়গাগুলি মাটি থেকে ৩২ ফুট উঁচুতে অবস্থিত। সিঁড়ি দিয়ে অনেকটা উঠে এখানে পৌঁছতে হবে ডিনারের জন্য।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.