আজ: শনিবার, ১৬ অক্টোবর ২০২১ইং, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ অগাস্ট ২০১৭, বুধবার |



kidarkar

আইপিও-তে ১৫ কোটি টাকা চায় এমুলেট ফার্মা

Amulet Pharmaceuticals Ltdশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) শেয়ারবাজারে শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করতে চায় ঔষুধ ও রসায়ন খাতের এমুলেট ফার্মাসিউটিক্যালস লি:। আইপিও অনুমোদনের জন্য ইতিমধ্যে প্রতিষ্ঠানটি আইপিও আবেদন এবং প্রসপেক্টাস নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র কাছে জমা দিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে বাঙ্কো ফাইন্যান্স এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লি:।

জানা যায়, কোম্পানিটি শেয়ারবাজারে ফিক্সড প্রাইস পদ্ধতিতে প্রতিটি শেয়ার ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে।

আইপিও’র টাকা ঋণ পরিশোধ, চলতি মূলধন, মেশিনারিজ স্থাপন এবং স্থাপনা তৈরিতে ব্যয় করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত নিরীক্ষা প্রতিবেদন থেকে জানা যায়, ৩০ জুন, ২০১৬ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৬ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৮৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকর নগদ প্রবাহ (এনওনিএফপিএস) হয়েছে ১.৩৯ টাকা।

কোম্পানিটির বর্তমান অনুমোদিত মূলধন ১২০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৩৫ কোটি ৩৫ লাখ টাকা। শেয়ার সংখ্যা ৩ কোটি ৫৩ লাখ ৫০ হাজার।

উল্লেখ্য, স্থানীয় উদ্যোক্তা এবং যুক্তরাজ্য প্রবাসী কয়েকজন বাংলাদেশী (এনআরবি) উদ্যোক্তা যৌথভাবে অ্যামুলেট ফার্মাসিউটিক্যালস প্রতিষ্ঠা করেছেন।২০১৪ সালে প্রতিষ্ঠিত এ কোম্পানির কারখানা গাজীপুরে। বর্তমানে তৃতীয় প্রজন্মের এজিথ্রোমাইসিন এন্টিবায়োটিকসহ ৪৩ ধরনের ওষুধ উৎপাদন করছে এ কোম্পানি। এর মধ্যে ট্যাবলেট, ক্যাপসুল, ওয়েন্টমেন্ট ও সিরাপ রয়েছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.