আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ সেপ্টেম্বর ২০১৭, বুধবার |



kidarkar

৮ কার্যদিবস পর প্রফিট টেকিংয়ে বাজার

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবস দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে উত্থান থাকলেও প্রথম ঘন্টা পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। শেষ দিকে দু‘বার ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করলও ব্যহত হয় বাজার। এরই ধারাবাহিকতায় টানা ৮ কার্যদিবস পর পতনে বিরাজ করছে বাজার।  বুধবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৩৬৯ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৬০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৬৩টির আর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১ হাজার ৩৬৯ কোটি ৮০ লাখ ৫৭ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬০৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৫৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১ হাজার ৪৯ কোটি ৫৩ লাখ ৯৪ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩২০ কোটি ২৬ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৭২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির কমেছে ১৫০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২টির। যা টাকায় লেনদেন হয়েছে ৫৯ কোটি ৬৮ লাখ ৭৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.