আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ সেপ্টেম্বর ২০১৭, বুধবার |

kidarkar

৩ কোম্পানিকে ডিএসই’র শোকজ

dseশেয়ারবাজার ডেস্ক: অস্বাভাবিক হারে শেয়ার দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোন প্রকার কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো: সোস্যাল ইসলামী ব্যাংক, লিগ্যাসি ফুটওয়্যার এবং ইনফরমেশন সার্ভিসেস নেটওর্য়্যাক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

ইনফরমেশন সার্ভিসেস নেটওর্য়্যাক লিমিটেড

বিশ্লেষণে দেখা গেছে, গত কয়েক কার্যদিবস টানা বেড়েছে এ কোম্পানির শেয়ার দর। গত ২২ আগস্ট কোম্পানি শেয়ারের দর ছিল ১৮.৩০ টাকা। এরপর গত ৬ সেপ্টেম্বর দর বেড়ে লেনদেন হয় ২৭.২০ টাকায়। এই সময়ে এ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮.৯০ টাকা বা ৪৮.৬৩ শতাংশ। যা অস্বাভাবিক বলে মনে করছে ডিএসই।

লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড

বিশ্লেষণে দেখা গেছে, গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৭ আগস্ট এ শেয়ারের দর ছিলো ২৯.৮০ টাকা। আর ৫ সেপ্টেম্বর এ শেয়ারের লেনদেন হয়েছে ৪৬.৪০ টাকায়। এ সময়ে লিগ্যাসি ফুটওয়্যারের শেয়ার দর বেড়েছে ১৬.৬০ টাকা বা ৫৫.৭০ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

সোস্যাল ইসলামী ব্যাংক

বিশ্লেষণে দেখা গেছে, গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২৩ আগস্ট এ শেয়ারের দর ছিলো ২৫.২০ টাকা। আর ৫ সেপ্টেম্বর এ শেয়ারের লেনদেন হয়েছে ২৯.১০ টাকায়। এ সময়ে এসআইবিএলের শেয়ার দর বেড়েছে ৩.৯০ টাকা বা ১৫.৪৮ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

যা অস্বাভাবিক বলে মনে করছে ডিএসই কর্তৃপক্ষ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.