আজ: শনিবার, ১২ জুন ২০২১ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ এপ্রিল ২০১৫, শুক্রবার |


kidarkar

অস্কার পাচ্ছেন জনি ডেপ!

black-mass-johnny-depp-release-dateশেয়ারবাজার ডেস্কঃ প্রথমবারের মত অস্কার পুরষ্কার পেতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা জনি ডেপ! অস্কার ঘোষণার বহুদিন আগে, এমনকি ছবি মুক্তি পাওয়ারও পাঁচ মাস আগে এমন কিছু শুনে অবাক হবারই কথা। কিন্তু ঠিক এমন দাবিই করছেন হালের হলিউড সমালোচক স্কট মেসলো। মুক্তির অপেক্ষায় থাকা জনি ডেপের পরবর্তি সিনেমা ‘ব্লাক ম্যাস’ নিয়ে এমনটাই আশা তাঁর।

স্কট মেসলো বলেন, গত এক দশকে এই সিনেমাতেই অস্কার পাওয়ার সবচাইতে কাছে আসতে পেরেছেন এই জনপ্রিয় অভিনেতা।

সত্য ঘটণার ওপর নির্মিত এ সিনেমাটিতে ডেপ অভিনয় করছেন হোয়াইটি বালগার নামক এক কুখ্যাত গ্যাংস্টারের চরিত্রে। ছবিতে ডেপের সাথে রয়েছেন বেনেডিক্ট ক্যাম্বারব্যাচ, জোয়েল এডগারটন, কেভিন বেকন আর আডাম স্কটের মত হেভিওয়েট তারকারা। আর তাই নিঃসন্দেহে বলা যায় ডেপ অস্কার পান বা নাই পান, সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার অপেক্ষায় থাকা ছবিটি বক্স অফিস ঠিকই মাত করবে।

 

দর্শকদের বিচিত্র সব অভিনয় দেখিয়ে মাতাচ্ছেন প্রায় দুই দশকের বেশি সময় ধরে। কিন্তু দূর্ভাগ্যবশত কেন যেন অস্কারের আসরেই ব্যর্থ থেকে গেছেন জনি ডেপ। এমনকি হলিউডের সর্বকালের সেরা অভিনেতাদের তালিকাতেও তাকে নির্দিধায় ফেলে দেন অনেকেই। ‘পাইরেটস অব দ্যা ক্যারিবিয়ান’ কিংবা ‘ এলিস ইন দ্যা ওয়ান্ডারল্যান্ড’ এর মত সিনেমাগুলোতে একদিকে তিনি দর্শকদের যেমন দিয়েছেন নির্মল বিনোদন। ঠিক তেমনিভাবে ‘এডওয়ার্ড সিজারহ্যান্ড’ আর ‘ট্রান্সেন্ডেন্স’ এর মত সিনেমাতে অনবদ্য অভিনয় দেখিয়ে সমালোচকদের করেছেন মাতোয়ারা।

নানা সময় নানা ধরনের বিচিত্র টুপির এ অভিনেতার হলিউড ক্যারিয়ার শুরু হয় ‘নাইট অন এলম স্ট্রিট’ নামের হরর সিনেমা দিয়ে। আর প্রথম সিনেমাতেই তাঁর অনবদ্য অভিনয় প্রমান করে তাঁর আগমনী আর হলিউডে রাজত্ব করার বার্তা। এর আগে তিনবার সিনেমা জগতের সবচাইতে সম্মানজনক অস্কার পুরষ্কারের জন্য মনোনিত হলেও পাননি কোনোবারই। তাই সমালোচকদের আশা এবার তাঁর অভিনয়শৈলীর যথাযথ মূল্যায়ন হবে।

 

শেয়ারবাজারনিউজ/ও

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.