আজ: শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার |


kidarkar

৭০ শতাংশ কোম্পানির শেয়ার বিক্রি করেছেন বিনিয়োগকারীরা


bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শুরুতে উত্থান-পতন থাকলেও শেষ ভাগে ব্যাংক খাতের ক্রয় চাপে সামান্য উত্থানে ফিরে সূচক। মঙ্গলবার সূচক কিছুটা বাড়লেও ৭০ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। আর আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৫০৮ কোটি টাকা। যা আট মাসের সবোর্চ্চ।

আজ বাজারে সেল প্রেসার লক্ষ করা যায়। বেশির ভাগ খাতে পতন থাকলেও ব্যাংক খাতে দেখা যায় উল্টো চিত্র। বেশিরভাগ খাতে পতন ঘটলেও সূচকের বড় পতন ঘটতে দেয়নি ব্যাংক খাত।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ২২১৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ২৩০টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১ হাজার ৫০৮ কোটি ৭৩ লাখ ৯৩ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করে ৬২৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ২২১৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১ হাজার ৫২৫ কোটি ৮৯ লাখ ৩৩ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৭ কোটি ১৫ লাখ ৪০ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৭১৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির কমেছে ১৬৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ৭৮ কোটি ১ লাখ ৭২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.