আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার |

kidarkar

সেল প্রেসার চলছে

bazarশেয়ারবাজার রিপোর্টঃ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ৩৫ মিনিট পর সেল প্রেসারে  টানা নামতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেনের গতি কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৪ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, দর কমেছে ১১৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪৪ কোটি ৬১ লাখ ৪৮ হাজার টাকা।

অথচ এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ব্রড ইনডেক্স ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬২৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২২২ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৬৮৫ কোটি ৭৮ লাখ ৯২ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৬৭০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, দর কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৯ কোটি ৬৮ লাখ ৯৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.