আজ: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার |


kidarkar

যে কারণে বাড়ছে রুপালী ব্যাংকের শেয়ার দর


Rupali bankশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের রুপালী ব্যাংকের শেয়ার দর সম্প্রতি বৃদ্ধি পেয়েছে। গত ১২ সেপ্টেম্বর কোম্পানির শেয়ার দর ৪৯ টাকা থেকে বৃদ্ধি পেয়ে এখন ৭১ টাকায় লেনদেন হচ্ছে।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের গ্রামীন ফোন লিমিটেডের ১২ লাখ প্লেসমেন্ট শেয়ার প্রতিটি ৭৪ টাকা করে ক্রয় করা রয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত রুপালী ব্যাংকের পরিচালনা পর্ষদের বোর্ডসভায় জিপি’র এই বিপুল পরিমাণ শেয়ার বর্তমান বাজার দরে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়। ইতিমধ্যে প্লেসমেন্ট শেয়ার বিক্রির অগ্রীম করও প্রদান করা হয়েছে। যেহেতু বর্তমানে গ্রামীন ফোনের শেয়ার দর ৪১৫ টাকায় লেনদেন হচ্ছে,তাই এই দরে শেয়ার বিক্রি করলে আনুষঙ্গিক খরচ বাদে রুপালী ব্যাংকের মুনাফা দাঁড়াবে ৩৮ কোটি টাকারও বেশি। আর কোম্পানির মুনাফা বৃদ্ধি শেয়ারহোল্ডারদের জন্য ইতিবাচক হওয়ায় এ ব্যাংকটির শেয়ার কিনতে বিনিয়োগকারীদের ঝোঁক বাড়ছে।

এ ব্যাপারে রুপালী ব্যাংকের চীফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) শওকত জাহান খান শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, যেহেতু সামনে ডিসেম্বর ক্লোজিং তাই ব্যাংকের যেখানে বিনিয়োগ রয়েছে সেখান থেকেতো প্রফিট তুলবে এটাই স্বাভাবিক। আর ইনভেষ্টমেন্ট থেকে প্রফিট উত্তোলন সংক্রান্ত যাবতীয় বিষয় যথাসময়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে বিনিয়োগকারীদের জানিয়ে দেয়া হবে।

শেয়ারবাজারনিউজ/ম.সা


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.