আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার |

kidarkar

৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো: আরগন ডেনিমস, ইভেন্স টেক্সটাইল, কেডিএস এক্সেসরিজ এবং ইস্টার্ন হাউজিং লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আরগন ডেনিমস:

বস্ত্র খাতের আরগন ডেনিমস লিমিটেড ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে ১২ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৫.৮০ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৯৯ টাকা। ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ অক্টোবর,২০১৭ সকাল সাড়ে ১০ টায় বসুন্ধরা কনভেনশন হল-১,বসুন্ধরা,বারিধারা,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১২ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ইভিন্স টেক্সটাইল:

বস্ত্র খাতের ইভিন্স টেক্সটাইল লিমিটেড ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.৭৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৭৮ টাকা। ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ অক্টোবর,২০১৭ সকাল সোয়া ১১টায় বসুন্ধরা কনভেনশন হল-১,বসুন্ধরা,বারিধারা,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১২ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

কেডিএস এক্সসরিজ:

প্রকৌশল খাতের কেডিএস এক্সসরিজ লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২০ টাকা। যা এর আগের বছর ছিল ২.১৪ টাকা।

আলোচিত হিসাব বছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৪.৮০ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান দাড়িয়েছে (এনওসিএফপিএস) ২.৮০ টাকা।

 এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ অক্টোবর সকাল ১১টায় চিটাগাং বোট ক্লাব, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ অক্টোবর।

ইস্টার্ন হাউজিং:

বিনিয়োগকারীদের ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে ইস্টার্ন হাউজিংয়ের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১২.০৩ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৮.৮৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৮ নভেম্বর সকাল সাড়ে ১০টায় রাওয়া কনভেনশন হল, মহাখালীতে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ অক্টোবর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.