আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ সেপ্টেম্বর ২০১৭, রবিবার |

kidarkar

১৮ শতাংশেরও বেশি দর হারিয়েছে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

fareastশেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর আজ ১৮ শতাংশেরও বেশি পড়েছে। এর ফলে কোম্পানিটি আজ উভয় স্টক একচেঞ্জে টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে। আজ রোববার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানির শেয়ার দর ১৮.৪৭ শতাংশ ও চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১৮.৪৩ শতাংশ শেয়ার দর কমেছে।

জানা যায়, গতকাল ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ডিভিন্ডেন্ড ও এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। এর ফলে কোম্পানিটির শেয়ার দর টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে।

উল্লেখ্য, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দেয়।

ডিএসইতে আজ কোম্পানিটি ৪০৪ বারে ১ লাখ ৮৩ হাজার ৮০৯টি শেয়ার লেনদেন করে। দিনভর কোম্পানিটি শেয়ার দর ৬৬.২০ টাকা থেকে ৬৯ টাকায় উঠানামা করে সর্বশেষ ৬৮ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৮২.৮০ টাকা, যা আজ ক্লোজিং হয় ৬৭.৫০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ১৫.৩০ টাকা বা ১৮.৪৭ শতাংশ।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) আজ কোম্পানিটি ১৯ বারে ৪ হাজার ১২২টি শেয়ার লেনদেন করে।দিনভর কোম্পানিটি শেয়ার দর ৬৬.৬০ টাকা থেকে ৬৮.৫০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৬৮ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৮৩ টাকা, যা আজ ক্লোজিং হয় ৬৭.৭০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ১৫.৩০ টাকা বা ১৮.৪৩ শতাংশ।

এদিকে ডিএসইতে আজ গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে মেঘনা কনডেন্স মিল্কের ৬.১৩ শতাংশ, মেঘনা পেটের ৫.৮৩ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৬১ শতাংশ, তাকাফুল ইন্স্যুরেন্সের ৪.৪৫ শতাংশ, নর্দার্ণ জুট অ্যান্ড ম্যানুফ্যাবচারিং কোম্পানির ৩.৭৯ শতাংশ, নুরানি ডাইংয়ের ৩.৬৩ শতাংশ, গ্লোবাল হেভি কেমিক্যালের ৩.৫৯ শতাংশ ও আইসিবি ইসলামিক ব্যাংকের ৩.৫০ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.