আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ সেপ্টেম্বর ২০১৭, সোমবার |



kidarkar

লিমিট ছাড়াই লেনদেন করছে ২ কোম্পানি

circuit breaker_SharebazarNews_সার্কিট ব্রেকারশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো লিমিট দেয়া হয়নি। কোম্পানিগুলো হলো: পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স এবং এপেক্স ফুটওয়্যার লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স:

বীমা খাতের পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। এর আগে ২০১২ সালে কোম্পানিটি সর্বশেষ ৮ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রদান করে। তারপর বিগত তিন বছর ধরে কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দিতে পারেনি।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ নভেম্বর সকাল ১১টায় পদ্মা ইসলামী টাওয়ার,বাংলামটর,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৬ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

এপেক্স ফুটওয়্যার লিমিটেড:

ট্যানারি খাতের কোম্পানি এপেক্স ফুটওয়্যার লিমিটেড জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৭ পর্যন্ত ১৮ মাসে লোকসান করেও শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড (শেয়ার প্রতি ৫ টাকা) দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানিটি জানায়, জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৭ পর্যন্ত ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.০৭ টাকা। এর মধ্যে জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ৬ মাসে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮.৩৬ টাকা। তবে জুলাই, ২০১৬ থেকে জুন, ২০১৭ পর্যন্ত ১২ মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.২৯ টাকা।

৩০ জুন, ২০১৭ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে (এনএভিপিএস) ২২৭.৫২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এপেক্স ফুটওয়্যারের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ নভেম্বর সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ শুটিং ফেডারেশন, শুটিং কমপ্লেক্স, গুলশানে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ অক্টোবর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.